Bartaman Patrika
কলকাতা
 

শিশুকন্যা খুনে পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগে অবরোধ, উত্তেজনা দত্তপুকুরে 

বিএনএ, বারাসত: নিখোঁজ শিশুকন্যার রহস্যজনক খুনের ঘটনায় পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে মঙ্গলবার বিকেলে দীর্ঘসময় টাকি রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় এলাকাবাসী। প্রায় দেড় ঘন্টা রাস্তা অবরোধের জেরে তীব্র যানজট তৈরি হয়। অফিস ফেরত নিত্যযাত্রীদের নাভিশ্বাস ওঠে। 
বিশদ
জগৎবল্লভপুরে বধূর রক্তাক্ত দেহ উদ্ধার, খুনের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জগৎবল্লভপুরের নলদা গ্রামের এক গৃহবধূর রক্তাক্ত মৃতদেহ তাঁরই শোওয়ার ঘর থেকে মঙ্গলবার উদ্ধার হয়েছে। ঘটনা প্রকাশ্যে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, পোলগুস্তিয়া নলদাপাড়ার বাসিন্দা ওই গৃহবধূর নাম সবিতা মালিক (৩৪)। তিনি একাই বাড়িতে থাকতেন। 
বিশদ

23rd  October, 2019
দ্বিতীয় সেতুতে তল্লাশিতে বাজেয়াপ্ত দেড় কোটি টাকার বিদেশি সিগারেট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চোরাপথে আসা বিদেশি সিগারেট বাজেয়াপ্ত করল ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)। নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে দ্বিতীয় হুগলি সেতুতে তল্লাশির সময় একটি পণ্যবাহী ট্রাকের মধ্যে তা পাওয়া গিয়েছে। এগুলি ইন্দোনেশিয়া ও মায়ানমার থেকে আনা হয়েছে বলে জানা গিয়েছে। 
বিশদ

23rd  October, 2019
৮৩ লক্ষ টাকার সোনা উদ্ধার, ধৃত ৩ জনের পুলিস হেফাজত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’ কেজির বেশি সোনা ও টাকা সহ গ্রেপ্তার হওয়া তিনজনকে পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার অভিযুক্তদের শিয়ালদহ কোর্টে তোলা হলে বিচারক তাদের ৩১ অক্টোবর পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

23rd  October, 2019
ট্রেন থেকে পড়ে জখম ব্যক্তিকে বাঁচালেন ঠাকুরনগরের একদল যুবক 

বিএনএ, বারাসত: ট্রেন থেকে পড়ে গুরুতর জখম হওয়া এক ব্যক্তি প্রাণে বাঁচলেন স্থানীয় যুবকদের তৎপরতায়। সোমবার রাতে বনগাঁর ঠাকুরনগর স্টেশন লাগোয়া এলাকায় যুবকদের এই তৎপরতা বিভিন্ন মহলের প্রশংসা কুড়িয়েছে। রবিন দাস নামের ওই জখম ব্যক্তি বনগাঁ মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর বাড়ি বনগাঁ শহরের দত্তপাড়া।
বিশদ

23rd  October, 2019
টাকার বান্ডিলের টোপ দিয়ে মহিলার গয়না কেপমারি, ধৃত ১ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঠাকুরপুকুরে টাকার বান্ডিলের টোপ দিয়ে এক মহিলার সোনার গয়না কেপমারির ঘটনায় কলকাতা পুলিস একজনকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম আব্বাসউদ্দিন মোল্লা। বাড়ি ডায়মন্ডহারবারে। কলকাতা পুলিসের গোয়েন্দা প্রধান মুরলীধর শর্মা এই খবর জানিয়েছেন।  
বিশদ

23rd  October, 2019
সোনারপুরে অটো নিয়ে তৃণমূলের কাজিয়া, অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নতুন রুট চালু করা নিয়ে কাজিয়ায় জড়িয়ে পড়লেন তৃণমূলের দু’টি অটো ইউনিয়েনের নেতা-কর্মীরা। এক পক্ষ নতুন রুটের বিরোধিতা করে মঞ্চ বেঁধে প্রতিবাদে সরব হয়। অপর পক্ষ সেই মঞ্চ ভেঙে দিয়ে প্রতিবাদ সভা ভেস্তে দেয়।  
বিশদ

23rd  October, 2019
দার্জিলিং বেড়াতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু চুঁচুড়ার মা-মেয়ের 

বিএনএ, চুঁচুড়া: ঘুরতে গিয়ে সোমবারই মেয়ে অসময়ে ফোন করেছিল। তাও অন্য ফোন নম্বর থেকে। তখনই কু ডেকেছিল প্রৌঢ়ের মনে। সত্যি ঘটনা যখন জানলেন, ততক্ষণে চুঁচুড়ার ফার্ম সাইড রোডের চট্টোপাধ্যায় পরিবারে বড় দুর্ঘটনা ঘটে গিয়েছে। মঙ্গলবার মেয়ের শ্বশুরবাড়িতে বসে সেকথাই আতঙ্কিত গলায় শোনাচ্ছিলেন সঞ্জয় সিংহরায়। 
বিশদ

23rd  October, 2019
একদিনে ২২০টি জামিনের আর্জির শুনানি আলিপুরে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার দক্ষিণ ২৪ পরগনার ভারপ্রাপ্ত জেলা জজ জীমূতবাহন বিশ্বাসের এজলাসে ২২০টি মামলায় জামিনের আবেদনের শুনানি হল। সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা এবং দুপুর ২টো থেকে বিকেল ৩টে ৪০ মিনিট পর্যন্ত চলে এই শুনানি।
বিশদ

23rd  October, 2019
বন্ধুকে মদের আসরে ডেকে খুন 

বিএনএ, বারাসত: বন্ধুকে মদের আসরে ডেকে খুন করার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। মৃত ব্যক্তির নাম লোকনাথ সিংহ ((৪১)। তাঁর বাড়ি বাগুইআটি থানার দেশবন্ধুনগর। সোমবার রাতে বাদুড়িয়া থানা এলাকার এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

23rd  October, 2019
মহসিন কলেজের এবিভিপি ইউনিট তৃণমূলে 

বিএনএ, চুঁচুড়া: চুঁচুড়া মহসিন কলেজে এবিভিপি’র ইউনিট কমিটি ভেঙে দিল তৃণমূল ছাত্র পরিষদ। মঙ্গলবার সংগঠনের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যের উপস্থিতিতে জেলা সভাপতি গোপাল রায় বিজেপির ছাত্র সংগঠনের কলেজ ইউনিটের সমস্ত পদাধিকারীকে তৃণমূল ছাত্র পরিষদে যোগদান করান।
বিশদ

23rd  October, 2019
বিলকান্দায় ফ্লেক্স কারখানায় আগুন 

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার দুপুরে নিউ বারাকপুর থানার বিলকান্দা-১ গ্রাম পঞ্চায়েতের শহরপুরে একটি ফ্লেক্স তৈরির কারখানায় বিধ্বংসী আগুন লাগল। দমকলের ছটি ইঞ্জিন এসে দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনে পুড়ে কারখানার দামি মেশিনপত্র নষ্ট হয়েছে।  
বিশদ

23rd  October, 2019
২ নাবালিকাকে কুপ্রস্তাব দিয়ে গ্রেপ্তার বিরাটিতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাচের স্কুলে যাওয়ার পথে দুই নাবালিকা ছাত্রীর পথ আটকে অভব্যতা করার অভিযোগে গ্রেপ্তার হল এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে বিরাটির শরৎ কলোনিতে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ঘটনায় ধৃতের নাম বাবলা রায় ওরফে অজয় রায় (৪২)। 
বিশদ

23rd  October, 2019
তৃণমূল কর্মীকে অ্যাসিড, ধৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল কর্মীকে অ্যাসিড ছুঁড়ে মারার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করল পুলিস। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে লাবণী আইল্যান্ড থেকে এফ ডি ব্লকের দিকে যাওয়ার পথে। অভিযোগকারী রাজু দে পুলিসকে অভিযোগ জানিয়ে বলেন, সোমবার রাত সাড়ে আটটা নাগাদ তিনি এফ ডি ব্লকের দিকে যাচ্ছিলেন।
বিশদ

23rd  October, 2019
হুগলি স্টেশনের পরিত্যক্ত শেড থেকে গ্রেপ্তার ৪ 

বিএনএ, চুঁচুড়া: হুগলি স্টেশনের একটি পরিত্যক্ত শেড থেকে মঙ্গলবার ভোররাতে চারজন দুষ্কৃতীকে রেল পুলিস গ্রেপ্তার করেছে। ধৃতদের কাছ থেকে ধারাল অস্ত্র সহ একাধিক অস্ত্র পুলিস পেয়েছে। ব্যান্ডেল জিআরপি জানিয়েছে, ওই চারজন হাওড়াগামী ট্রেনে ডাকাতির জন্যে আরও কয়েকজনের সঙ্গে জমায়েত হয়েছিল।
বিশদ

23rd  October, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, তেহট্ট: আইপিএলের ধাঁচে খেলোয়াড় নিলামের মাধ্যমে বুধবার থেকে গোপীনাথপুর প্রিমিয়ার ফুটবল লিগ শুরু হয়েছে। এই খেলা দেখতে আশেপাশের গ্রামের মানুষ নেতাজি বিদ্যামন্দির মাঠে রোজ ভিড় জমাচ্ছেন। এই ফুটবল প্রতিযোগিতার মাধ্যমে ভারতীয় সেনাদের শ্রদ্ধা জানাচ্ছেন উদ্যোক্তারা।  ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: দুর্গাপুজোর দিনগুলিতে বিশেষ যাত্রী পরিষেবা দিয়ে বাড়তি আয় ঘরে তুলল পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম। পুজোর ছুটির পর অফিস খুলতে পুজো-পরিষেবার হিসেব-নিকেশ নিয়ে বেজায় ব্যস্ত ছিলেন কর্তারা। তা মেটার পর আয়ের অঙ্ক স্বস্তিতে রাখছে কর্তাদের।  ...

লন্ডন, ২৪ অক্টোবর (এএফপি): ব্রিটেনে উদ্ধার হওয়া ট্রাকবোঝাই মৃতদেহগুলিকে চিহ্নিত করল পুলিস। তাঁরা সবাই চীনের নাগরিক। শুধু তাই নয়, বেলজিয়াম থেকে ট্রাকে করে দেহগুলি ইংল্যান্ডে নিয়ে আসা হয়েছিল বলে দাবি করল ব্রিটিশ সংবাদমাধ্যম। ...

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর ব্লকের বিভিন্ন এলাকায় অনেকেই জ্বরে আক্রান্ত হচ্ছেন। এর মধ্যে অনেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এনিয়ে স্বাস্থ্যদপ্তরে চাঞ্চল্য ছড়িয়েছে। তবে জেলা স্বাস্থ্যদপ্তর ডেঙ্গু আক্রান্তদের সংখ্য প্রকাশ্যে আনতে চাইছে না। ইসলামপুরের বিভিন্ন এলাকায় ডেঙ্গু বিষয়ে সচেতনতা প্রচার, মশার লার্ভা নষ্টের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮১: বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর জন্মদিন
১৯৬২: দক্ষিণ আফ্রিকায় পাঁচ বছরের জন্য কারাদণ্ডে দণ্ডিত হলেন নেলসন ম্যান্ডেলা
১৯৭১: রাষ্ট্রসংঘে স্থান পেল চীনের গণপ্রজাতন্ত্র



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৯ টাকা ৭১.৬৯ টাকা
পাউন্ড ৮৯.৯০ টাকা ৯৩.১৬ টাকা
ইউরো ৭৭.৪১ টাকা ৮০.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ কার্তিক ১৪২৬, ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, দ্বাদশী ৩৩/৩৮ রাত্রি ৭/৮। পূর্বফাল্গুনী ১৩/১৮ দিবা ১১/০। সূ উ ৫/৪০/৫৩, অ ৫/০/৫১, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৪ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩১ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/১১ গতে ৯/৪৬ মধ্যে।
৭ কার্তিক ১৪২৬, ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, দ্বাদশী ২৬/৪৮/৪ অপঃ ৪/২৫/০। পূর্বফাল্গুনী ৮/২৬/৩৯ দিবা ৯/৪/২৬, সূ উ ৫/৪১/৪৬, অ ৫/১/৪৬, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৫/২ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৪২ মধ্যে, বারবেলা ৮/৩১/৪৬ গতে ৯/৫৬/৪৬ মধ্যে, কালবেলা ৯/৫৬/৪৬ গতে ১১/২১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/১১/৪৬ গতে ৯/৪৬/৪৬ মধ্যে।
২৫ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৮১: বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর জন্মদিন১৯৬২: দক্ষিণ আফ্রিকায় পাঁচ বছরের ...বিশদ

07:03:20 PM

নভেম্বরে রাজ্যের ৩ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন 
রাজ্যের করিমপুর, কালিয়াগঞ্জ এবং খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিন ...বিশদ

04:13:24 PM

টানা বৃষ্টিতে জলমগ্ন পাঁশকুড়া স্টেশন সংলগ্ন সড়ক, বন্ধ যান চলাচল 

01:53:08 PM

জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা, মৃত ২ 

12:30:00 PM

গাড়ুলিয়া পুরসভার নতুন চেয়ারম্যান হলেন তৃণমূলের সঞ্জয় সিং 

12:26:00 PM